May 21, 2024
Latest news

জায়েদ খানকে ১৮ সংগঠনের বয়কট

চলচ্চিত্রের ১৮ সংগঠন বয়কট করলো জায়েদ খানকে সংশ্লিষ্ট ১৮ সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান এ কথা জানান।

 

তিনি বলেন, শনিবার (০৫ ই মার্চ) সকাল ১১টায় পরিচালক সমিতিতে একটি মিটিং হয়েছে। যেখানে আজ থেকে চলচ্চিত্র প্রদর্শক সমিতিও যুক্ত হয়েছে। মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, জায়েদের সঙ্গে এখন থেকে চলচ্চিত্রের ১৮ সংগঠনের কেউ কাজ করবো না। কোনো সিনেমা হল মালিকরাও প্রদর্শনী করবে না জায়েদ খানের সিনেমা।

 

সোহানুর রহমান সোহান জানান, তবে এই মিটিংয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির কেউ উপস্থিত ছিলেন না। তাই লিখিতভাবে এই সিদ্ধান্তের বিষয়টি শিল্পী সমিতির বর্তমান কমিটিকে জানানো হবে বলেও জানান তিনি।

 

জায়েদ খানের বয়কটের বিষয়টি ১৮ সংগঠনের সম্মিলিত চলচ্চিত্র পরিবার আনুষ্ঠানিক এক বিবৃতিতেও জানিয়েছেন।

 

সেখানে উল্লেখ করা হয়েছে, ভোটার ছাড়া সদ্য হয়ে যাওয়া শিল্পী সমিতির নির্বাচনে চলচ্চিত্রের অনান্য সংগঠনগুলোর সদস্য বিএফডিসিতে প্রবেশ করতে পারেনি। যা ছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের জন্য অশোভন ও অপমানজনক। এ ঘটনায় জায়েদ খানের ভূমিকা প্রমাণও হযয়েছে। আর তাই সকল সংগঠনের নেতারা এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, জায়েদ খানের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের কোন সদস্য কোন কার্যক্রমে অংশ গ্রহণ করবেন না।

 

সেখানে আরও উল্লেখ করা হয়, আজ থেকে জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে বয়কট করা হলো। সকল সংগঠনের পরবর্তী সম্মিলিত সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকিবে।

 

২০১৭ সালে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে আহবায়ক করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত হয় ‘চলচ্চিত্র পরিবার’। বিদেশি সিনেমা আমদানিতে অনিয়মের প্রতিবাদ ও যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণের প্রতিবাদে এই পরিবারের জন্ম।

 

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতি, চিত্রগ্রাহক সমিতি, ফাইট ডিরেক্টরদের সমিতি, নৃত্য পরিচালক সমিতি, সহকারী পরিচালকদের সমিতি, মেকাপম্যানদের সমিতি, প্রোডাকশন ম্যানেজারদের সমিতি মিলে চলচ্চিত্র সংশ্লিষ্ট মোট ১৮টি সংগঠন নিয়ে এই পরিবার গঠিত। বর্তমানে ‘চলচ্চিত্র পরিবার’র মুখপাত্র চিত্রনায়ক আলমগীর।

Live Show

Youtube

বিভাগসমূহ

Recent Comments
Scroll to Top

Editor & Publisher : Dr. Kanak Sarwar

© Copyright 2019-2024 Rajnity. All Rights Reserved