September 20, 2024
Latest news

‘সরকারই কারণেই’ সাবেক সেনা প্রধানকে স্যাংশন দেয়া হয়েছে,- মির্জা ফখরুল

সাবেক সেনা প্রধান জেনারেল্ আজিজ আহমেদের ওপরে যুক্তরাষ্ট্রের স্যাংশন ‘সরকারই কারণেই’ বলে মন্তব্য করেছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। তিনি বলেন, ‘‘দেখুন কতবড় লজ্জার কথা… সাবেক সেনা প্রধানকে আমেরিকা থেকে স্যাংশন দেয়া হয়েছে। এটা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক, শেইম।  এরজন্য দায়ী কে? এরজন্য (স্যাংশন) দায়ী তো এই সরকারই, এই শাসকগোষ্ঠি… তারা সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করার চেষ্টা করার জন্য এই ঘটনাটা ঘটেছে। আমরা আগেই বলেছি, এর জন্য দায়ী এই শাসকগোষ্ঠি এই সরকার। তারাই তাদেরকে বিভিন্ন কাজে ব্যবহার করেছে।”

‘সেজন্য এদেরকে(সরকার) সরিয়ে দেয়া ছাড়া জনগনের সরকার প্রতিষ্ঠা ছাড়া কোনো বিকল্প নাই…. এটাই একমাত্র পথ।’ বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ‘‘ আজকে অনেকবার বলা হয়েছে বিভিন্ন জায়গায় থেকে, মিডিয়াগুলো থেকে বিশেষ করে বাইরের মিডিয়া থেকে  কিন্তু সরকার ব্যবস্থা গ্রহন করেনি। শুধু তাই নয়, এখনো যেটা বলছে যে, এটা নাকি রাজনৈতিক কথা-বার্তা। এভাবে দেশকে একটা জাতিকে তার মর্যাদা থেকে ধবংস করে দেয়া, তার অনারকে কেড়ে নেয়া… এটা্র অধিকার কারো নেই।”

 ‘‘ সেনাবাহিনী হচ্ছে আমাদের  একটা সবচেয়ে ভরসার স্থল, একটা প্রতিষ্ঠান। সেই সেনা বাহিনীকে সরকারের কারণে হেয় প্রতিপন্ন করা হয় সেটা কখনই এদেশের মানুষ মেনে নেবে না।”

র‌্যাবের ওপর অতীতে নিষেধাজ্ঞা আরোপের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, ‘‘ যেসব কর্মকর্তার উপরে নিষেধাজ্ঞা আসলো তা থেকে তো তারা(সরকার) কোনো শিক্ষা নিলেন না। তাদের থেকে একজন পুলিশ বাহিনীর আইজি হয়ে গেলেন… এখন বোধহয় আইজি আছেন। এটার কতটুকু ইমপ্যাক্ট পড়ে এব্যাপারে আমার ধারণা নাই।”

‘‘ এজন্য নাই যে, এই ধরণের সরকারগুলো যারা গায়ের জোর করে দখল করে রাষ্ট্রকে ব্যবহার করে এই বাহিনীগুলোকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকে, যারা তাদের ক্ষমতাটাকে চূড়ান্ত করার লক্ষ্যে তারা এই বাহিনীগুলোকে ব্যবহার করে। এটা বাংলাদেশের জন্য একটা চরম দুর্ভাগ্য, আনফুরচুনেট ।”

অভিযোগ করে তিনি বলেন, ‘‘ আজকে এ্ই সরকার পরিকল্পিতভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। আজকে আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের যে গণতন্ত্রের সূচকে যে অবস্থানে গিয়ে পৌঁছেছে… দুর্ণীতির ব্যাপারে যে অবস্থানে পৌঁছেছে সেটা অত্যন্ত ন্যাক্কারজনক,দেশের মাথা নিচু হয়ে আসে।”

Youtube

বিভাগসমূহ

Recent Comments
Scroll to Top
September 20, 2024

Editor & Publisher : Dr. Kanak Sarwar

© Copyright 2019-2024 Rajnity. All Rights Reserved