September 20, 2024
Latest news

সরকারকে বিদায় করে বন্ধ সংবাদমাধ্যম মুক্ত করতে হবে: খসরু


বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ক্ষমতাসীন ফ্যাসিবাদী সরকার টিকে থাকতে একের পর এক সংবাদমাধ্যম বন্ধ করছে। অবৈধ ক্ষমতা রক্ষায় ফ্যাসিস্ট সরকার এটা তাদের দায়িত্ব মনে করেই করছে। দৈনিক দিনকালসহ একের পর এক মিডিয়া হাউস বন্ধ করে এই সরকার এখন মিডিয়ার শত্রুতে পরিনত হয়েছে।
আজ শুক্রবার (৩ মার্চ) বিকেলে দৈনিক দিনকালের ডিক্লারেশান বাতিলের প্রতিবাদে এবং বন্ধ সকল গণমাধ্যম খুলে দেয়ার দাবিতে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) আয়োজিত সাংবাদিক-পেশাজীবি সমাবেশে প্রধান অতিথির বক্তেব্য তিনি একথা বলেন। সিএমইউজে হলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান বক্তা বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ সরকারের সংবাদমাধ্যম দলন-নিপীড়ন ও সাংবাদিক হত্যা-নির্যাতনের পরিসংখ্যান তুলে ধরে বলেন, গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ছাড়া বন্ধ গণমাধ্যম মুক্ত হবে না। সবাইকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ সর্বাত্মক সংগ্রামে শামিল হওয়ার আহবান জানান তিনি।
সিএমইউজে সভাপতি মোহাম্মদ শাহনওয়াজের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সালেহ নোমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে
আমীর খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, ফ্যাসিবাদী সরকারের প্রধান কাজই হচ্ছে মিডিয়ার কন্ঠ চেপে ধরা। বর্তমান আওয়ামীলীগ সরকার তাই করছে যা ফ্যাসিবাদীরা করে থাকে। তিনি বলেন, গুম, খুন লুটপাটসহ নানা অপকর্ম মিডিয়ার মাধ্যমে প্রকাশ হয়ে যাওয়ায় এই সরকার এখন বেপরোয়া হয়ে উঠেছে। তাদের সব অপকর্মের খবর এখন বিশ্ববাসী জেনে গেছে।
প্রধান বক্তার বক্তব্যে এম আবদুল্লাহ আরও বলেন, এই সরকারের আমলে ৫৪ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। বর্তমানে দেশে প্রতিমাসে গড়ে ১৮ থেকে ২০ জন সাংবাদিক নির্যাতনের শিকার হচ্ছেন। এই ফ্যাসিবাদী সরকারের পতনের মাধ্যমে সকল গণমাধ্যম পুনরায় মুক্ত করা হবে। তাই ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএফইউজে’র মহাসচিব নুরুল আমীন রোকন, চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, সম্মিলিত পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সভাপতি সাংবাদিক জাহিদুল করিম কচি, সাধারণ সম্পাদক ডা: খুরশীদ জামিল চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক ইয়াসিন চৌধুরী লিটন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী সাবেক ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ডক্টরস এসোসিয়েশান বাংলাদেশ-ড্যাব চট্টগ্রামের সভাপতি ডাঃ তমিজ উদ্দিন মানিক, ইঞ্জিনিয়ার এ্যসোসিয়শান বাংলাদেশ (এ্যাব) চট্টগ্রাম শাখার সভাপতি জানে আলম মোহাম্মদ সেলিম, প্রবীণ আইনজীবি মফিজুল হক ভুঁইয়া, শিক্ষক সমিতি নেতা মোহাম্মদ ছাফা চৌধুরী, ড্যাব নেতা সারওয়ার আলম, সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী, কামরুল হুদা, মোহাম্মদ হোসেন জীবন মুসা প্রমুখ।

Youtube

বিভাগসমূহ

Recent Comments
Scroll to Top
September 20, 2024

Editor & Publisher : Dr. Kanak Sarwar

© Copyright 2019-2024 Rajnity. All Rights Reserved