May 22, 2024
Latest news

দীর্ঘ ১২ বছর পর নতুন গান নিয়ে ফিরলেন জেমস

দিনের আলো নিভতেই চাঁদ হয়ে ফিরে এলেন চাঁদরাতে। বন্ধুদের দেওয়া কথা রেখেছেন জেমস। টানা ১২ বছর পর সোমবার ঠিক সন্ধ্যা সাতটায় অন্তর্জালে উন্মুক্ত হলো নগরবাউলের নতুন গান ‌‘আই লাভ ইউ’।

আগেই কথা দিয়েছিলেন, তার এই গান মাঠে-ময়দানের বন্ধুদের জন্য উৎসর্গ করা হয়েছে। ভিডিওতে দেখা যায় মাঠে-ময়দানে নানা বয়স-পেশা-শ্রেণির বন্ধুদের চারপাশে জেমস ঘুরে বেড়াচ্ছেন গিটার হাতে। অনুভব করছেন তাদের প্রতি ভালোবাসার টান। আবার মঞ্চে উঠেই জেমস দ্ব্যর্থহীন কণ্ঠে সেই বন্ধুদের উদ্দেশে বলছেন- ‘আই লাভ ইউ’। বোঝাতে চেয়েছেন- মঞ্চ আর মাঠের মধ্যে সাম্যবাদের অসাধারণ এক গল্প।

যৌথভাবে গানটি লিখেছেন জেমস ও বিশু। সুর-সংগীত যথারীতি জেমস। গানের নান্দনিক ভিডিওটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

নতুন মুক্তি পাওয়া গানের কথাগুলো এমন, ও বন্ধু তোরাই আমার জান/ তোরাই আমার গান/ তোদের ছাড়া বন্ধু আর/ গাইতে চায় না প্রাণ/ মঞ্চে আমি আর মাঠে তুমি/ একই সুরে বাঁধা আছি…

জেমস (ফাইল ছবি)

সদ্য মুক্তি পাওয়া গানটি প্রসঙ্গে জেমস বলেন, ‘এই গানটি একেবারেই আমার ভক্ত-শ্রোতাদের জন্য তৈরি করা। বিশেষ করে যারা আমার গান শুনতে মাঠে ময়দানে ছুটে যায়, তাদের জন্যই আমার এই গান। তিনি আরো বলেন, বলতে গেলে ওদের চাপেই নতুন গান করা। প্রতিটি শোতে ওদের এই দাবি, যেটা আর অবহেলা করতে পারলাম না।’

গানটির কথা ও দৃশ্য দেখলে যেকোনও গানপ্রেমী ভরা জোছনায় ভিজবেন। মনে হবে, এটি শুধু গান নয়-  একটি অটোবায়োগ্রাফি। যে গানের মধ্য দিয়ে মৃদুভাষী এই কিংবদন্তি শোনাতে চেয়েছেন- সকল মানুষের প্রতি তার নিখাদ ভালোবাসার গল্প। ভিডিওতে প্রকাশ করেছেন তার পুরনো ছবি ও অ্যালবাম প্রচ্ছদগুলো। যে গানগুলোর মধ্য দিয়ে তিনি আজ এই পর্যন্ত।

‘আই লাভ ইউ’ প্রকাশ করার মধ্য দিয়ে অভিষেক হলো নতুন প্রযোজনা প্রতিষ্ঠান বসুন্ধরা ডিজিটাল।

ভিডিও লিঙ্ক:
জেমসের নতুন গানের ভিডিও

Live Show

Youtube

বিভাগসমূহ

Recent Comments
Scroll to Top

Editor & Publisher : Dr. Kanak Sarwar

© Copyright 2019-2024 Rajnity. All Rights Reserved